চকরিয়ায় ঈদুল ফিতর উপলক্ষে ২৪ হাজার ৬৮৮ গরীব নারী-পুরুষের মাঝে ভিজিএফি চাউল বিতরণে সাঈদী

[post-views]

Chakaria Picture 30-05-2019.

বিতরণ কর্মসুচি উদ্বোধনে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা
চকরিয়া অফিস:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে কক্সবাজার জেলা প্রশাসকের ত্রাণ তহবিলের উদ্যোগে চকরিয়া উপজেলার আঠারটি ইউনিয়নে ২৪ হাজার ৬৮৮ গরীব নারী-পুরুষের মাঝে ভিজিএফ চাউল বিতরণ শুরু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। উপকারভোগী প্রতিটি পরিবারকে ১৫ কেজি করে চাউল বিতরণ করা হচ্ছে।
গতকাল সকালে লক্ষ্যারচর ইউনিয়নে ভিজিএফ চাউল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাউছার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাউল বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.মাসুদুর রহমান।
চকরিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সহকারি বাবুল চৌধুরী বলেন, এবছর উপজেলার ১৮টি ইউনিয়নে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসকের ত্রাণ তহবিলের উদ্যোগে উপজেলার আঠারটি ইউনিয়নে ২৪ হাজার ৬৮৮ গরীব নারী-পুরুষের মাঝে ভিজিএফ চাউল বিতরণ শুরু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে বিতরণ কর্মসুচি উদ্বোধন করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।
তিনি বলেন, বিতরণ তালিকা মতে হারবাং ইউনিয়নে ২৪৩৬জন, বরইতলী ইউনিয়নে ২১৮৫জন, কৈয়ারবিল ইউনিয়নে ১১৯৬জন, লক্ষ্যারচর ইউনিয়নের ৪৯৬জন, কাকারা ইউনিয়নে ১৩৬৯জন, সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে ৭৪৮জন, বমুবিলছড়ি ইউনিয়নে ৫২৭জন, চিরিঙ্গা ইউনিয়নে ৯৬৭জন, ফাসিয়াখালী ইউনিয়নে ১৭১৫জন, ডুলাহাজারা ইউনিয়নে ২৪৬৫জন, খুটাখালী ইউনিয়নে ২০৯৫জন, বিএমচর ইউনিয়নে ১২২৬জন, পুর্ব বড়ভেওলা ইউনিয়নে ১৭৩৬জন, সাহারবিল ইউনিয়নে ১২২২জন, কোনাখালী ইউনিয়নে ১১০১জন, ঢেমুশিয়া ইউনিয়নে ৭৬০জন, পশ্চিম বড় ভেওলা ইউনিয়নে ৫৪১জন ও বদরখালী ইউনিয়নে ১৯০৩জন গরীব ও দু:স্থ পরিবারের নারী-পুরুষ পাবে ১৫ কেজি করে ভিজিএফ কর্মসুচির চাল। প্রতিটি ইউনিয়ন পরিষদ থেকে এসব চাল বিতরণ করা হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।