সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় আদালতের নির্দেশে দুইটি অবৈধ স্থাপনা উচ্ছেদউচ্চ আদালত থেকে আগাম জামিন পেলেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতিদেশগড়ার কারিগর ছাত্র সমাজকে মাদকমুক্ত সুন্দর ভবিষ্যত গড়তে লেখাপড়া করতে হবেচকরিয়ায় সাজাপ্রাপ্ত যৌতুকলোভী স্বামী গ্রেফতারচকরিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুনচকরিয়ায় অভিনব কায়দায় টাটা গাড়ী চুরির অভিযোগ,থানা জিডিদাবীকৃত চাঁদার টাকা না পাওয়ায় সশস্ত্র হামলা, বাউন্ডারি ওয়াল ভাংচুরসাহারবিল ৭ নং ওয়ার্ড় ছাত্রলীগের সম্মেলন ও কমিটি গঠিত সম্পন্নচকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়ন যুবলীগের আংশিক কমিটি অনুমোদনপেকুয়া উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান উম্মে কুলছুম মিনু এমপি জাফর আলমের সাথে শুভেচ্ছা বিনিময়

চকরিয়ায় অবৈধ করাতকল সিলগালা৫৬ ঘনফুট চোরাই গর্জন গাছ উদ্ধার

[post-views]

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে বনবিভাগের অভিযানে একটি অনুমোদন বিহীন অবৈধ করাতকল সিলগালা করা হয়েছে। ওইসময় অভিযানের সময় ওই করাতকল থেকে ৫৬ ঘনফুট চোরাই গর্জন গাছ উদ্ধার করা হয়েছে। বুধবার বিকালে চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের পদুয়া রেঞ্জের সহকারি বনসংরক্ষক (এফিএফ) ফাহিম মাসুদের নেতৃত্বে বনবিভাগের লোকজন গোপন সংবাদের ভিত্তিতে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের একটি করাতকলে এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ওই কলাতকলের যন্ত্রানাংশও জব্দ করা হয়েছে।
অভিযানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের চুনতী রেঞ্জ কর্মকর্তা ওবায়দুল হক, হারবাং বনবিট কর্মকর্তা তুহিন ও বনবিটের ফরেস্টার নাছির উদ্দিন।
অভিযানের সত্যতা নিশ্চিত করে চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের চুনতী রেঞ্জ কর্মকর্তা ওবায়দুল হক, চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে বেলাল উদ্দিন নামের একব্যক্তি দীর্ঘদিন আগে প্রশাসনের অনুমোদন ছাড়াই একটি করাতকল স্থাপন করেন। গোপন সংবাদে জানতে পারি, তার করাতকলে শুরু থেকে বনাঞ্চলের মুল্যবান চোরাই গাছ মজুদ করে ছিরাইয়ের পর বিক্রি করে আসছেন। বিষয়টি যাছাই-বাছাই শেষে চট্টগ্রাম দক্ষিন বনবিভাগের বিভাগীয় বনকর্মকর্তাকে (ডিএফও) অবগত করা হয়।
তিনি বলেন, সর্বশেষ বুধবার বিভাগীয় বনকর্মকর্তার নির্দেশে এসিএফ ফাহিম মাসুদের নেতৃত্বে বনবিভাগের লোকজন চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ওই করাতকলে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ওই করাতকল থেকে ৫৬ ঘনফুট চোরাই গর্জন গাছ উদ্ধার ও কলাতকলের যন্ত্রানাংশও জব্দ করা হয়েছে। এ ঘটনায় বনবিভাগের পক্ষথেকে মামলার প্রক্রিয়া চলছে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।