এমপি কন্যা ‘তাকিয়া’ প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড এ মনোনিত

[post-views]

turin (jafar) chakaria 31-5-19

চকরিয়া অফিস:
বাংলাদেশের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট স্কাউটস অ্যাওয়ার্ড’১৮ এ মনোনিত হয়েছে চকরিয়া কোরক বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থী তাকিয়া তারান্নুম তুরিন। তাকিয়া চকরিয়া-পেকুয়া আসনের বর্তমান সংসদ সদস্য, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমএ ও সরকারি শিক্ষিকা সাহেদা জাফরের কন্যা। এছাড়াও সে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিযোগিতা ও পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে আসছে। গত ২৯ মে বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ অ্যাওয়ার্ড প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ২০১৮ ফলাফল প্রকাশিত হয়েছে। ফলাফলে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপ থেকে ২২জন শিক্ষার্থী উওীর্ণ হয়ে সারাদেশে প্রথম স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে।
ফলাফল প্রকাশিত হওয়ার পর তাকিয়ার পরিবারে আনন্দের বন্যা চলছে। তাকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস প্রচার করছেন তার আত্মীয়-স্বজন, শুভাকাক্সক্ষী ও সহপাঠীরা।
তাকিয়ার বাবা আলহাজ্ব জাফর আলম এমপি প্রতিবেদককে বলেন- আমার আদরের তাকিয়া আজ আমাকে অতিক্রম করে প্রেসিডেন্ট পর্যন্ত চলে যেতে সক্ষম হয়েছে। আমি তাকিয়ার বাবা হিসেবে গর্ববোধ করছি এবং আমার আদরের সোনামনির জন্য সর্বোচ্চ দোয়া করছি। হয়ত একদিন আমার তাকিয়া দেশের একজন শ্রেষ্ঠ আলোকিত মানুষ হয়ে দেশ ও দশের সেবা করবে। তার এ অর্জনের পেছনে যাঁরা অবদান রেখেছেন তাঁদের প্রত্যেককে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।
এদিকে এমপি কন্যা তাকিয়া তারান্নুম তুরিন প্রতিবেদকের কাছে বলেন- আমার এই অর্জনের পেছনে যাঁদের অনুপ্রেরণা অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে তাঁরা হলেন- চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া কোরক বিদ্যাপীঠ পরিচালনা পরিষদের সভাপতি ও আমার শ্রদ্ধেয় পিতা আলহাজ্ব জাফর আলম বি,এ(অনার্স) এমএ, আমার শ্রদ্ধেয়া মাতা হাছিনা জাফর ও আমার ভাই-বোন, কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ও সাবেক চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেদুল ইসলাম, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দীন মোহাম্মদ শিবলী নোমান, চকরিয়া কোরক বিদ্যাপীঠ এর প্রধান শিক্ষক নুরুল আখের, বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলার কমিশনার, সম্পাদক ও নেতৃবৃন্দ, বাংলাদেশ স্কাউটস এর সহকারি পরিচালক পরেশ চন্দ্র বক্ষ্মন ও আবদুল্লাহ আল মামুন, এল টি (নৌ স্কাউটস) হাবিবুর রহমান স্যার, পিআরএস বোরহান ও তনয় স্যার, উডব্যাজার শাহরিয়ার আজাদ, চকরিয়া কোরক বিদ্যাপীঠের স্কাউট শিক্ষক আনচারুল করিম ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের আমার প্রিয় সকল শিক্ষক-শিক্ষিকামন্ডলী। এদিকে তাকিয়া সবার দোয়া ও আশির্বাদ কামনা করেছেন

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।