সর্বশেষ শিরোনাম
কক্সবাজার এলও শাখায় ৫ দালাল আটক ও কয়েকজন পলাতকনোটারী মূলে ও কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ, নোটারী ও রেজিষ্ট্রি মূলে কামাল-কাসফিয়া’র বিয়েআল-রাজি চক্ষু হাসপাতালচকরিয়া হাফেজ রুহুল আমিন হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধনবদরখালী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের তথা কথিত কমিটি প্রত্যাখান করে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবীচকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানচকরিয়ার বদরখালীতে এক ইয়াবা ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীচকরিয়ার বরইতলীতে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ, ব্যবস্থা নেয়ার নির্দেশনা এমপি’রচকরিয়ায় মেসার্স আকিফ পর্দা বিতান ও নিউ চকরিয়া আনোয়ার বেডিং ষ্টোর শোরুম উদ্বোধনব্লাড ক্যান্সারে আক্রান্ত চকরিয়া পৌরসভার স্টাফ রকিব হাসানকে বাঁচাতে এগিয়ে আসুন

চকরিয়ার চরনদ্বীপে আব্দুল হামিদ হত্যার জেরে বাড়ী ভাংচুর, গরু- ছাগল ও মালামাল লুট

[post-views]

received_2744134375620861
 এম রায়হান চৌধুরী, চকরিয়া:
চকরিয়া উপজেলার চিরিংগা ইউনিয়নের চরনদ্বীপে সম্প্রতি আব্দুল হামিদ হত্যার জের ধরে আসামী পক্ষের অন্তত ২০ পরিবারে গণ হারে বাড়ী  ভাংচুর, গরু-ছাগলসহ প্রায় কোটি টাকার মালামাল লুটপাটের খবর পাওয়া গেছে। ২১ জুন বিকাল ৪ টার দিকে চরনদ্বীপ এলাকায় সাংবাদিকদের কাছে  জনতা ও ক্ষতিগ্রস্থ পরিবারের দুই নারী রাবিয়া বেগম, রুহানা বেগম জানিয়েছে,
ইতিপূর্বে  আব্দুল হামিদ হত্যার ঘটনা ঘটে। এতে থানায় একটি হত্যা মামলাও হয়েছে। এর জের নিয়ে নিহতের ভাই আব্দু রশিদ, আব্দু ছালামের পুত্র বাহাদুর গ্রুপের লিডার বাহাদুর, আব্দু রহিম সহ ২০/৩০ জনের একটি দল ঘটনার পর থেকে গতকাল পর্যন্ত আসামী পক্ষের অন্তত ২০ পরিবারে গণ হারে বাড়ী  ভাংচুর পূর্বক গরু ছাগল ও মালামাল সহ প্রারাই কোটি টাকার মতো সম্পদ লুট করে নিয়ে গেছে। বাড়ী ভাংচুর ও  লুটপাটের শিকার পরিবারের মধ্যে ৪ নং ওয়ার্ড  শুকনা ফাঁড়ি এলাকার মৃত ইছুফ আলীর পুত্র মোজাহার আহামদ, তার পুত্র আবছার, আক্তার হোছন, মোক্তার, ফোরকান, আব্দুল হাফেজ, আব্দুল কাদের ও প্রবাসী হামিদের পরিবার। ৮ নং ওয়ার্ডের ছারালীয়া খাল পাড়ার মৃত আবুল হোছনের পুত্র নুরুল আলম, তার পুত্র  আব্দু শুক্কুর, আবু তাহের, এমরান, মৃত ইছুফ আলীর পুত্র এজাহার আহামদ, তার পুত্র আব্দুল গণি, ডুলখালী পাড়ার মোজাহার আহামদের পুত্র  আব্দু ছালাম, নুরুছফা, ও আব্দু ছবুরের পরিবার গুলোতে বাড়ী ভাংচুর ও লুটপাট করেছে।
আব্দুল হামিদ হত্যা পর থানায় মামলা হয় ওই মামলায় যাদেরকে আসামী করা হয়েছে তারা এলাকার ছেড়ে পালিয়ে যাওয়ার সুযোগে অন্তত ২০ টি পরিবারে গণ হারে  বাড়ী ভাংচুর করে গরু ছাগল ও মালামাল সহ লুটপাট করে কোটি টাকার মতো সম্পদ নিয়ে গেছে বলে জানায়।
ক্ষতিগ্রস্থ পরিবারের দুই নারী রাবিয়া বেগম, রুহানা বেগম আরো বলেন, তাদের স্বামীরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে।
তারা নিরুপায় হয়ে তাদের ছোট ছোট সন্তানকে নিয়ে কেহ পিতার বাড়ী, কেহ পাশের এলাকায় আশ্রয় নিয়ে বাসবাস করেছে এবং তাদের কে হুমকি দেয়া হচ্ছে।
তাদের গরু ছাগল ও মালামাল উদ্ধার সহ প্রসাশনের হস্তক্ষেপ কামনা করেন তারা।
বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।