সর্বশেষ শিরোনাম
কক্সবাজার এলও শাখায় ৫ দালাল আটক ও কয়েকজন পলাতকনোটারী মূলে ও কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ, নোটারী ও রেজিষ্ট্রি মূলে কামাল-কাসফিয়া’র বিয়েআল-রাজি চক্ষু হাসপাতালচকরিয়া হাফেজ রুহুল আমিন হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধনবদরখালী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের তথা কথিত কমিটি প্রত্যাখান করে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবীচকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানচকরিয়ার বদরখালীতে এক ইয়াবা ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীচকরিয়ার বরইতলীতে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ, ব্যবস্থা নেয়ার নির্দেশনা এমপি’রচকরিয়ায় মেসার্স আকিফ পর্দা বিতান ও নিউ চকরিয়া আনোয়ার বেডিং ষ্টোর শোরুম উদ্বোধনব্লাড ক্যান্সারে আক্রান্ত চকরিয়া পৌরসভার স্টাফ রকিব হাসানকে বাঁচাতে এগিয়ে আসুন

চকরিয়ায় পাচারকারীর ঘর থেকে ৮ রোহিঙ্গা নারী উদ্ধার

[post-views]

চকরিয়া অফিস:
সাগর পথে মালয়শিয়া পাচার করতে গিয়ে চকরিয়ায় উদ্ধার করা হয়েছে শিশুসহ ৮ রোহিঙ্গা। মঙ্গলবার রাতে চকরিয়া পৌরসভার করাইয়া ঘোনায় দালাল আলমগীরের বাড়িতে অভিযান চালানো হয়। এসময় জড়িত দালালসহ বাড়ির সদস্যরা পালিয়ে গেলেও উদ্ধার করা হয়েছে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের শিশুসহ ৮ নারী।
তাদের সর্বস্ব হাতিয়ে নিয়ে দালালের বাড়িতে দুদিন ধরে আটক রাখে বলে জানা গেছে। উদ্ধারকৃত রোহিঙ্গারা হলেন আমান উল্লাহর কন্যা মিনারা বেগম (১৯), ইলিয়াছের কন্যা শাহজাহান বেগম (১৫), হামিদ হোসেনের কন্যা রমিজা বেগম (১৭), সালেহ আহমদের কন্যা উম্মে কুলসুম (১৫), জামাল হোসেনের কন্যা সানজিদা (১৭), হালিমুল্লাহর স্ত্রী নেছারু বেগম (৩৪)সহ তার দুই শিশু কন্যা সামিয়া (৬) ও নফিসা (৫)।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এস.এম আতিক উল্লাহ জানান, মালয়েশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে ফুসলিয়ে এসব রোহিঙ্গাকে চকরিয়ায় নিয়ে আসার ঘটনায় জড়িত রয়েছে তিন দালাল। তাদের নামও জানিয়েছে উদ্ধারকৃতরা। এমনকি তাদের দুদিন ধরে জিম্মি করে সর্বস্ব হাতিয়ে নেওয়ারও অভিযোগ করেন এসব রোহিঙ্গা।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মোঃ হাবিবুর রহমান জানান, ‘কুতুপালং শরণার্থী শিবির থেকে রেজিষ্ট্রেশনভুক্ত এসব রোহিঙ্গা নারীকে অন্যত্র পাচার করতেই এখানে নিয়ে আসা হয়েছিল। যেসব দালাল এ ঘটনায় জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে মামলা নেওয়া হচ্ছে। আইনি প্রক্রিয়া শেষে উদ্ধারকৃত রোহিঙ্গা নারীদের ফের শরণার্থী শিবিরে প্রেরণ করা হয়েছে।
বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।