সর্বশেষ শিরোনাম
কক্সবাজার এলও শাখায় ৫ দালাল আটক ও কয়েকজন পলাতকনোটারী মূলে ও কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ, নোটারী ও রেজিষ্ট্রি মূলে কামাল-কাসফিয়া’র বিয়েআল-রাজি চক্ষু হাসপাতালচকরিয়া হাফেজ রুহুল আমিন হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধনবদরখালী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের তথা কথিত কমিটি প্রত্যাখান করে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবীচকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানচকরিয়ার বদরখালীতে এক ইয়াবা ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীচকরিয়ার বরইতলীতে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ, ব্যবস্থা নেয়ার নির্দেশনা এমপি’রচকরিয়ায় মেসার্স আকিফ পর্দা বিতান ও নিউ চকরিয়া আনোয়ার বেডিং ষ্টোর শোরুম উদ্বোধনব্লাড ক্যান্সারে আক্রান্ত চকরিয়া পৌরসভার স্টাফ রকিব হাসানকে বাঁচাতে এগিয়ে আসুন

চকরিয়া করাইয়াঘোনায় সৌদি অর্থায়নে নির্মিত মসজিদে আলহাজ জাফর আলম এমপি

[post-views]

FB_IMG_1561713202446

আগামী ৫বছরে চকরিয়া-পেকুয়ার প্রতিটি জনপদে মসজিদ মাদরাসার অর্ভুতপুর্ব উন্নয়ন তরান্বিত হবে

চকরিয়া পৌরসভা উত্তর করাইয়াঘোনা গ্রামে সৌদিয়া সরকারের অর্থায়নে সদ্য নব নির্মিত নতুন বায়তুল মামুর জামে মসজিদে গতকাল শুক্রবার জুম্মার নামায আদায় করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম। কয়েকমাস আগে সৌদি অনুদানে চকরিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের উত্তর করাইয়াঘোনা গ্রামে ৭০ লাখ টাকা বরাদ্দে নতুনভাবে নির্মাণ করা হয় বায়তুল মামুর জামে মসজিদটি। গতমাসে আনুষ্ঠানিক ভাবে মসজিদটি ফিতা কেটে উদ্বোধন করেন এমপি জাফর আলম। চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।
গতকাল জুমার নামাজ শেষে এমপি জাফর আলম মসজিদ পরিচালনা কমিটি, এলাকার সম্মানিত ব্যক্তিবর্গ ও স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীদের সঙ্গে মতবিনিময় করেন। ওইসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আলহাজ নুরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জামাল উদ্দীন জয়নাল, স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সেকান্দর বাদশা নাগু সওদাগর, সাধারণ সম্পাদক জমির উদ্দিন মেম্বার, চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দীন কছির, ব্যবসায়ী জামাল উদ্দিন, স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফুরকানুল ইসলাম তিতু, ও সাবেক কাউন্সিলর জসিম উদ্দীন প্রমুখ। এসময় মসজিদ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আলহাজ জাফর আলম এমপি বলেছেন, চকরিয়া পেকুয়া জনপদে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার পাশপাশি জননেত্রী শেখ হাসিনা সরকারের আমলে দুই উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে (মাধ্যমিক ও দ্বীনি প্রতিষ্ঠান মাদরাসা) উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হচ্ছে। আগামীতেও সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি সেক্টরে উন্নয়নের ক্ষেত্রে বিদ্যালয়ের পাশাপাশি দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান মাদরাসা গুলোতেও সমান অগ্রাধিকার নিশ্চিত করা হবে।
তিনি বলেন, বর্তমান সরকারের সফল প্রধানমন্ত্রী একজন ধর্মভীরু মানুষ। তিনি দেশের অগ্রগতি উন্নয়নের পাশাপাশি শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করছেন। তারই আলোকে আগামী পাঁচবছরের মধ্যে চকরিয়া-পেকুয়ার প্রতিটি জনপদে মসজিদ মাদরাসাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানে অর্ভুতপুর্ব উন্নয়ন তরান্বিত হবে। পাশাপাশি দুই উপজেলার উন্নয়নের সঙ্গে বিশেষ নজরদারিতে উন্নয়ন হবে শিক্ষাখাতের।
জাফর আলম এমপি আরও বলেন, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের লেখাপড়ার মান্নোয়ন নিশ্চিতকল্পে আগামী পাঁচবছরে চকরিয়া-পেকুয়া উপজেলার সবশিক্ষা প্রতিষ্ঠানে সাজানো হবে। লেখাপড়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে তৈরী করতে হবে। সেইজন্য অভিভাবক ও শিক্ষক মন্ডলীকে সজাগ ভুমিকা পালন করতে হবে। #চকরিয়া করাইয়াঘোনায় সৌদি অর্থায়নে নির্মিত মসজিদে মতবিনিময়কালে এমপি জাফর আলম

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।