সাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়ার এসিল্যান্ডের মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

[post-views]

IMG20190702110323

“আইনের শাসনের অনুপস্থিতি হত্যা-নির্যাতন কারণ”

সংবাদ বিজ্ঞপ্তি:
আইনের শাসনের অনুপস্থিতির কারনেই দেশব্যাপী এক ভয়ঙ্কর অরাজক পরিস্থিতি বিরাজ করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, প্রতিদিন নানা ঘটনায় মানুষ হত্যার পাশাপাশি নারী ও শিশু নির্যাতন, সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের এখন মহামারি আকার ধারণ করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত ” বরগুনার রিফাত শরীফ হত্যার বিচার দাবী, সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ও কক্সবাজারের চকরিয়ার সিনিয়র সাংবাদিক দৈনিক মানবকণ্ঠ চকরিয়া প্রতিনিধি আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাত কর্তৃক দায়েরকৃত সকল হয়রানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে “মানববন্ধন” কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ন্যাপ মহাসচিব কক্সবাজারের চকরিয়ার সিনিয়র সাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক দায়েরকৃত হয়রানীমূলক সকল মামলা প্রত্যাহারের জোর দাবী জানিয়ে বলেন, সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে হামলা এবং মামলা অব্যাহত থাকলে স্বাধীন মতপ্রকাশ বাঁধাগ্রস্থ হবে। সংবাদ মাধ্যমের অবাধ স্বাধীনতা ছাড়া যেকোনো দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। আর সেই স্বাধীনতা এবং দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রহন অপরাধীদের উৎসাহিত করার শামিল। এভাবে চলতে থাকলে অপরাধীরা আরও বেপরোয়া হবে।

বাংলাদেশ মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে ও সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ১৪ দলীয় জোট শরিক বাংলাদেশ গণ আজাদী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আতাউল্লাহ খান, বাংলাদেশ জনতা লীগ চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল, বাংলাদেশ লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, কোস্টাল জর্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের মহাসচিব এম এইচ আরমান চৌধুরী, চকরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির সাধারন সম্পাদক এ এম. ওমর আলী, বাংলাদেশ মানবাধিকার সমিতির মহাসচিব মোহাম্মদ মফিজুর রহমান লিটন, নারায়নগঞ্জ জেলা সভাপতি মো. মঞ্জুরুল ইসলাম কাজল প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, দেশ এক চরম সংকটকাল অতিক্রম করছে। সরকারের দুর্নীতিমুক্ত দেশ প্রতিষ্ঠার অন্তরায় দুর্নীতিবাজ আমলা আর রাজনীতিকরা। এই অবস্থা প্রতিরোধ করতে না পারলে আমরা আরো সংকটে পড়তে বাধ্য।

তিনি কক্সবাজারের চকরিয়ার সিনিয়র সাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক দায়েরকৃত হয়রানীমূলক সকল মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বলেন, এসকল কর্মকর্তারাই সরকারকে জনগনের কাছে প্রশ্নবিদ্ধ করছে।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।