Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র সামী গোল্ডেন বৃত্তি পেয়েছেচকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্নচকরিয়ায় জমি ক্রয় বিজ্ঞপ্তিচকরিয়ায় প্রতিবন্ধী সরওয়ার আলমের জমি দখলে নিতে ভাড়াটিয়ার অভিনব প্রতারণা,চকরিয়ায় বসতবাড়ি ও ক্ষড়ের গাধায় আগুন প্রাণে হত্যার চেষ্টা, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটনোটারী পাবলিক মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণচকরিয়ায় সীমানা বিরোধে জুমার নামাজের সময় একই পরিবারের ৩জনকে কুপিয়ে জখমপিলখানা হত্যাযজ্ঞে নিহত চকরিয়ার কৃতি সন্তান শহীদ লেঃ কর্ণেল আইয়ুব কাইছারের ১১তম শাহাদাত বার্ষিকীচকরিয়ায় চাল বোঝাই কভার্ডভ্যান উল্টে আহত ২চকরিয়ার কাকারায় প্রতারক চক্রের জালিয়াতি প্রমাণিত হওয়ায় ভূক্তভোগীদের বিরুদ্ধে অপপ্রচার, মামলার প্রস্তুতি

সাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়ার এসিল্যান্ডের মিথ্যা মামলা প্রত্যাহার দাবীতে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন

[post-views]

IMG20190702110323

“আইনের শাসনের অনুপস্থিতি হত্যা-নির্যাতন কারণ”

সংবাদ বিজ্ঞপ্তি:
আইনের শাসনের অনুপস্থিতির কারনেই দেশব্যাপী এক ভয়ঙ্কর অরাজক পরিস্থিতি বিরাজ করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, প্রতিদিন নানা ঘটনায় মানুষ হত্যার পাশাপাশি নারী ও শিশু নির্যাতন, সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের এখন মহামারি আকার ধারণ করেছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত ” বরগুনার রিফাত শরীফ হত্যার বিচার দাবী, সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে ও কক্সবাজারের চকরিয়ার সিনিয়র সাংবাদিক দৈনিক মানবকণ্ঠ চকরিয়া প্রতিনিধি আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মোঃ ইখতিয়ার উদ্দিন আরাফাত কর্তৃক দায়েরকৃত সকল হয়রানীমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে “মানববন্ধন” কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ন্যাপ মহাসচিব কক্সবাজারের চকরিয়ার সিনিয়র সাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক দায়েরকৃত হয়রানীমূলক সকল মামলা প্রত্যাহারের জোর দাবী জানিয়ে বলেন, সারাদেশে সাংবাদিকদের বিরুদ্ধে হামলা এবং মামলা অব্যাহত থাকলে স্বাধীন মতপ্রকাশ বাঁধাগ্রস্থ হবে। সংবাদ মাধ্যমের অবাধ স্বাধীনতা ছাড়া যেকোনো দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা সম্ভব নয়। আর সেই স্বাধীনতা এবং দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করলেই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রহন অপরাধীদের উৎসাহিত করার শামিল। এভাবে চলতে থাকলে অপরাধীরা আরও বেপরোয়া হবে।

বাংলাদেশ মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা’র সভাপতিত্বে ও সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ১৪ দলীয় জোট শরিক বাংলাদেশ গণ আজাদী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আতাউল্লাহ খান, বাংলাদেশ জনতা লীগ চেয়ারম্যান শেখ ওসমান গনি বেলাল, বাংলাদেশ লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, কোস্টাল জর্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের মহাসচিব এম এইচ আরমান চৌধুরী, চকরিয়া সাংবাদিক কল্যাণ সমিতির সাধারন সম্পাদক এ এম. ওমর আলী, বাংলাদেশ মানবাধিকার সমিতির মহাসচিব মোহাম্মদ মফিজুর রহমান লিটন, নারায়নগঞ্জ জেলা সভাপতি মো. মঞ্জুরুল ইসলাম কাজল প্রমুখ।

সভাপতির বক্তব্যে মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, দেশ এক চরম সংকটকাল অতিক্রম করছে। সরকারের দুর্নীতিমুক্ত দেশ প্রতিষ্ঠার অন্তরায় দুর্নীতিবাজ আমলা আর রাজনীতিকরা। এই অবস্থা প্রতিরোধ করতে না পারলে আমরা আরো সংকটে পড়তে বাধ্য।

তিনি কক্সবাজারের চকরিয়ার সিনিয়র সাংবাদিক আবদুল মজিদের বিরুদ্ধে চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক দায়েরকৃত হয়রানীমূলক সকল মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে বলেন, এসকল কর্মকর্তারাই সরকারকে জনগনের কাছে প্রশ্নবিদ্ধ করছে।

, বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top