Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র সামী গোল্ডেন বৃত্তি পেয়েছেচকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্নচকরিয়ায় জমি ক্রয় বিজ্ঞপ্তিচকরিয়ায় প্রতিবন্ধী সরওয়ার আলমের জমি দখলে নিতে ভাড়াটিয়ার অভিনব প্রতারণা,চকরিয়ায় বসতবাড়ি ও ক্ষড়ের গাধায় আগুন প্রাণে হত্যার চেষ্টা, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটনোটারী পাবলিক মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণচকরিয়ায় সীমানা বিরোধে জুমার নামাজের সময় একই পরিবারের ৩জনকে কুপিয়ে জখমপিলখানা হত্যাযজ্ঞে নিহত চকরিয়ার কৃতি সন্তান শহীদ লেঃ কর্ণেল আইয়ুব কাইছারের ১১তম শাহাদাত বার্ষিকীচকরিয়ায় চাল বোঝাই কভার্ডভ্যান উল্টে আহত ২চকরিয়ার কাকারায় প্রতারক চক্রের জালিয়াতি প্রমাণিত হওয়ায় ভূক্তভোগীদের বিরুদ্ধে অপপ্রচার, মামলার প্রস্তুতি

ইসির অনুমতি ছাড়া এরশাদের আসনে বদলি নয়

[post-views]

214367_1
ঢাকা: আসন্ন রংপুর-৩ আসনের উপনির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশনের (ইসি) অনুমতি ছাড়া কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারীকে বদলি করা যাবে না।

এ বিষয়ে ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক নির্দেশনা জারি করা হয়েছে।

এ নির্দেশনাটি ইসির রিটার্নিং কর্মকর্তা, মন্ত্রিপরিষদ সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, মহাপুলিশ পরিদর্শক, সচিবসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) ১৯৭২ অনুযায়ী নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে ফল ঘোষণার পরবর্তী ১৫ দিনের মধ্যে নির্বাচন কমিশনের পূর্বানুমতি ব্যতীত কাউকে কর্মস্থল থেকে বদলি করা যাবে না।

আগামী ৫ অক্টোবর জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য ঘোষিত রংপুর-৩ আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। এ জন্য ব্যবহার করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১১ সেপ্টেম্বর।

আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৬ সেপ্টেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ১২ থেকে ১৪ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নির্বাচন কমিশন সচিবালয়ে আপিল গ্রহণ করা হবে। আপিল নিষ্পত্তি করা হবে ১৫ সেপ্টেম্বর।

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ গত ১৪ জুলাই চিকিৎসাধীন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান।

এ অবস্থায় সংসদ সচিবালয়ের সচিব আ ই ম গোলাম কিবরিয়া ১৬ জুলাই মঙ্গলবার আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন।

এর পর গত ১ সেপ্টেম্বর আসনটিতে ভোটগ্রহণের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top