চকরিয়ায় ইলিশ ধরা বন্ধের সময় ভিজিএফ চালু ও জেলেদের কিস্তির টাকা বন্ধ রাখার দাবি

চকরিয়া অফিস:
ইলিশের প্রজনন মৌসুমে সরকারি নির্দেশনার আলোকে মাছ ধরা বন্ধের সময় জেলেদের মাঝে ভিজিএফ চাউল বিতরণ অব্যাহত রাখতে এবং উল্লেখিত সময়ে এনজি সংস্থার কিস্তি বন্ধ রাখার দাবিতে কক্সবাজারের চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্বারকলিপি প্রদান করা হয়েছে।
বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবি জেলে সমিতি চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়ন শাখার আয়োজনে সমাবেশ শেষে মঙ্গলবার দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের কাছে একটি স্বারকলিপি প্রদান করেছেন সংগঠনের নেতৃবৃন্দ এবং ক্ষুদ্র মৎস্যজীবি জেলে সম্প্রদায়ের লোকজন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবি জেলে সমিতি চকরিয়া উপজেলা শাখার সভাপতি আশরাফ আলী, বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবি জেলে সমিতি চিরিঙ্গা ইউনিয়ন শাখার সভাপতি নুরুল ইসলাম, সহ-সভাপতি জমির উদ্দিন, আবদুল হাকিম, আকবর আহমদ, জয়নাল উদ্দিনসহ প্রমুখ নেতৃবৃন্দ।
স্বারকলিপিতে তুলে ধরা হয়েছে, ইলিশের প্রজনন মৌসুমে সরকারি নির্দেশনার আলোকে মাছ ধরা থেকে বিরত থাকেন জেলে সম্প্রদায়ের সর্বস্তরের মানুষ। ওইসময় প্রতিটি পরিবারকে সরকারিভাবে ভিজিএফ চাউল দেয়ার কথা। কিন্তু বাস্তবে অনেকে সেই সুবিধা থেকে বঞ্চিত হন। সেইজন্য এখন থেকে মাছ ধরা বন্ধের সময় জেলেদের মাঝে ভিজিএফ চাউল বিতরণ অব্যাহত রাখতে হবে। পাশাপাশি উল্লেখিত সময়ে জেলে পরিবার গুলোর কাছ থেকে সবধরণের এনজি সংস্থার কিস্তির টাকা আদায় কার্যক্রম বন্ধ রাখতে হবে। ##

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।