সর্বশেষ শিরোনাম
কক্সবাজার এলও শাখায় ৫ দালাল আটক ও কয়েকজন পলাতকনোটারী মূলে ও কলেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ, নোটারী ও রেজিষ্ট্রি মূলে কামাল-কাসফিয়া’র বিয়েআল-রাজি চক্ষু হাসপাতালচকরিয়া হাফেজ রুহুল আমিন হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও শাস্তির দাবীতে মানববন্ধনবদরখালী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের তথা কথিত কমিটি প্রত্যাখান করে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবীচকরিয়ার বদরখালী সমবায় কৃষি ও উপনিবেশ সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানচকরিয়ার বদরখালীতে এক ইয়াবা ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ট এলাকাবাসীচকরিয়ার বরইতলীতে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ, ব্যবস্থা নেয়ার নির্দেশনা এমপি’রচকরিয়ায় মেসার্স আকিফ পর্দা বিতান ও নিউ চকরিয়া আনোয়ার বেডিং ষ্টোর শোরুম উদ্বোধনব্লাড ক্যান্সারে আক্রান্ত চকরিয়া পৌরসভার স্টাফ রকিব হাসানকে বাঁচাতে এগিয়ে আসুন

পূর্ববড়ভেওলায় আবারো আওয়ামীলীগের মনগড়া কাউন্সিলর তালিকা

[post-views]

71579602_2246067492170029_6511876792532336640_n

বিএনপি-জামাত অর্ন্তভূক্ত ও ত্যাগীদের বাদ দেয়ায় আজকের সম্মেলন স্থগিত চেয়ে অভিযোগ

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলা থেকে পৃথকভাবে গঠিত মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের পূর্ববড়ভেওলা ইউনিয়নের আওতাধীন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের আবারো মনগড়া ও সাজানো কাউন্সিলর তালিকা প্রণয়ন এবং ওই তালিকায় বিএনপি-জামাত নেতাকর্মীদের অর্ন্তভূক্ত ও আওয়ামীলীগের দু:সময়ের ত্যাগী কর্মীদের বাদ দেওয়াসহ বিভিন্ন অভিযোগ এনে আজ ৪অক্টোবর অনুষ্ঠিতব্য সম্মেলন ও কাউন্সিল স্থগিত চেয়ে আবেদন করেছেন ২নং ওয়ার্ড আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল খালেক কালু। পৃথক লিখিত অভিযোগটি দাখিল করেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, মাতামুহুরী থানা আওয়ামীলীগের সভাপতি ও পূর্ববড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বরাবরে।
অভিযোগে পূর্ববড়ভেওলা ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল খালেক কালু জানিয়েছেন, তিনি গণতান্ত্রিক প্রক্রিয়ায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে বিগত ৫বছর ধরে বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা ও বিশ্বাস করে জীবনের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে কাজ করে আসছেন। কিন্তু চলমান সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জসিম উদ্দিন কাউন্সিলর তালিকায় মনগড়াভাবে তার আত্বীয় স্বজন এবং বিএনপি-জামাতের কর্মীদের অর্থের বিনিময়ে কাউন্সিলর করে দলের গঠনতন্ত্র লঙ্গন করেছে। আমি সাধারণ সম্পাদক হিসেবে কোন ধরণের মতামত গ্রহণ করেনি। এমনকি প্রথম পর্যায়ে ১৬৭জনের একটি কাউন্সিলর তালিকা করা হলেও পরবর্তীতে অর্থের বিনিময়ে আরো ৪৩জনকে অর্ন্তভূক্ত করে ২১০জনের একটি কাউন্সিলর তালিকা করেছে। এছাড়াও কাউন্সিলর তালিকায় দলের নিবেদিত প্রাণ অনেক কর্মীকে স্থান দেওয়া হয়নি। বিশেষ করে বাহাদুর মেম্বার ও নুরুল আলম সম্মেলনে প্রার্থী হওয়ার প্রচারণা চালালে তালিকা থেকে তাদেরকেও বাদ দেওয়া হয়েছে। ইউনিয়নের কাউন্সিলর তালিকায় ২নং ওয়ার্ডের ১০নং কাউন্সিলর শওকত ওসমানকেও তালিকায় রাখা হয়নি। এধরণের অসংখ্য অভিযোগ রয়েছে ওই কাউন্সিলর তালিকা নিয়ে। এছাড়াও পূর্ববড়ভেওলা ২নং ওয়ার্ডের সম্মেলন ও কাউন্সিল নিজ ইউনিয়নে না করে ক্ষমতার অপব্যবহারের জন্য সাহারবিল ইউনিয়নের বিএমএস উচ্চ বিদ্যালয়ে স্থান দেওয়া হয়েছে। তাই বিএনপি-জামাতকে বাদ দিয়ে এবং ত্যাগী কর্মীদের স্থান দিয়ে কাউন্সিলর তালিকা পূণর্গঠন এবং সম্মেলনের স্থান পরিবর্তনের দাবী জানিয়ে তিনি অভিযোগটি করেন।
মাতামুহুরী থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা জানিয়েছেন, ৩ অক্টোবর লিখিত অভিযোগটি পাওয়ার পর জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পূর্ববড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।