Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় শহীদ দৌলত দিবস পালিতচকরিয়ায় প্রথম শ্রেণির ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ, থানায় মামলাঅবশেষে দীর্ঘ ২৪বছর পর চিরিংগা বাসষ্টেশন জামে মসজিদে নতুন কমিটিচকরিয়ায় বন্যহাতির আক্রমণে এক কৃষক নিহতচকরিয়ায় বালু মহালে অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দএকটু সহায়তায় ফিরে পাবে ক্যান্সার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত চকরিয়ার প্রতিবন্ধি আবু’র জীবনএকটু সহায়তায় ফিরে পাবে ক্যান্সার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত চকরিয়ার প্রতিবন্ধি আবু’র জীবনচকরিয়া থানা বিজয় দিবস ব্যাডমিন্টন টূর্ণামেন্টে পুরষ্কার বিতরণে এসপি মাসুদ হোসেনচকরিয়ায় ইউসিবির ‘সিআরএম’ উদ্বোধনএডভোকেট গুন্দু ও সহযোগি সরোয়ারের বিরুদ্ধে ১০ লক্ষ টাকার চাঁদাবাজি মামলা

চকরিয়ার বরইতলীতে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ, ব্যবস্থা নেয়ার নির্দেশনা এমপি’র

[post-views]

oniam CHAKARIA,,

চকরিয়া অফিস:
চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের ১ ও ৭নং ওয়ার্ডে চৌকিদার নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এনিয়ে পরিষদের সদস্যগন ও চৌকিদাররা চকরিয়া-পেকুয়া আসনের জাতীয় সংসদ সদস্যের স্বরণাপন্ন হয়ে অভিযোগ দিয়েছেন। তিনি (এমপি) বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।
অভিযোগে জানাগেছে, চকরিয়া উপজেলার প্রত্যেক ইউনিয়নে ইতিমধ্যে বিজ্ঞপ্তির মাধ্যমে ওয়ার্ড ভিত্তিক শূন্যপদে চৌকিদার নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। এরই প্রেক্ষিতে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পরিষদের ১নং ওয়ার্ডের পূর্বের চৌকিদার মো: ইউনুছ ও ৭নং ওয়ার্ডের পূর্বের চৌকিদার দেলোয়ার হোসেনের অবসর জনিত কারণে ওই দুইটি চৌকিদারের পদ শূন্য হলে বরইতলী ইউনিয়নের ১নং ওয়ার্ড ও ৭নং ওয়ার্ডের চৌকিদারের শূন্যপদের বিপরিতে ২জন চৌকিদার নিয়োগের জন্য ইতিমধ্যে বিজ্ঞপ্তি প্রচারিত হয়ে যাবতীয় নিয়োগ কার্যক্রম সম্পন্নের পথে। ইউপি সদস্যরা ও বর্তমান চৌকিদাররা জানিয়েছেন, অবসর জনিত দুই জন চৌকিদার একজন ৪০ বছর, আরেকজন ৩৫ বছর ধরে চাকরি করে আসছেন। তাদের পিতাও তাদের পূর্বে একজন ৩৫ বছর, আরেকজন ৪০ বছর ধরে পরিষদের চৌকিদার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর ধারাবাহিকভাবে পোষ্য কোটায় তাদের প্রাপ্ত বয়স্ক ও যোগ্য ২জন সন্তানকে ১নং ওয়ার্ডে ইউনুছ চৌকিদারের ছেলে নুরুল আবছার এবং ৭নং ওয়ার্ডে দেলোয়ার হোসেন চৌকিদারের ছেলে মো: শহিদুল্লাহকে তদ্বস্থলে নিয়োগ পাওয়ার জন্য আবেদন করেন। ইউপি সদস্যগন ও চৌকিদারদের অভিযোগ; ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার বর্তমান চৌকিদারদের সন্তানদের পোষ্য কোটা বাদ দিয়ে নিজের পছন্দ অনুযায়ী নিজ দলীয় জৈনক আমির হোসেনের পুত্র নুর উদ্দিন ও সৈয়দ আলমের পুত্র জাহাঙ্গীর আলম মিন্টুকে নিয়োগ দিতে মিশনে নেমেছেন। যার জন্য উপজেলা পর্যায়ে সব ধরণের লবিং চালিয়েছেন। ইতিপূর্বে চেয়ারম্যানের পছন্দের ২জনকে নিয়োগের চিঠিও পৌছে দিয়েছেন বলে প্রকাশ পাচ্ছে। এনিয়ে পরিষদের সদস্যরা ও চৌকিদাররা ১১ অক্টোবর’১৯ইং সকালে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলমের কাছে অভিযোগ করেছেন। তিনি বিষয়টি অবগত হওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।
জানতে চাইলে বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার জানিয়েছেন, তাকে নিয়ে উত্থাপিত বিষয় সঠিক নয়। সরকারীভাবে জেলা ভিত্তিক চৌকিদার নিয়োগের সার্কোলার প্রকাশ করে উপজেলা প্রশাসনের নিয়োগ কমিটিই সব কার্যক্রম সম্পন্ন করছেন। এখানে তার কোন হাত নাই। তিনি শুধুমাত্র ইউপি চেয়ারম্যান হিসেবে নিয়োগ কমিটির একজন সদস্য।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top