Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় শহীদ দৌলত দিবস পালিতচকরিয়ায় প্রথম শ্রেণির ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ, থানায় মামলাঅবশেষে দীর্ঘ ২৪বছর পর চিরিংগা বাসষ্টেশন জামে মসজিদে নতুন কমিটিচকরিয়ায় বন্যহাতির আক্রমণে এক কৃষক নিহতচকরিয়ায় বালু মহালে অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দএকটু সহায়তায় ফিরে পাবে ক্যান্সার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত চকরিয়ার প্রতিবন্ধি আবু’র জীবনএকটু সহায়তায় ফিরে পাবে ক্যান্সার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত চকরিয়ার প্রতিবন্ধি আবু’র জীবনচকরিয়া থানা বিজয় দিবস ব্যাডমিন্টন টূর্ণামেন্টে পুরষ্কার বিতরণে এসপি মাসুদ হোসেনচকরিয়ায় ইউসিবির ‘সিআরএম’ উদ্বোধনএডভোকেট গুন্দু ও সহযোগি সরোয়ারের বিরুদ্ধে ১০ লক্ষ টাকার চাঁদাবাজি মামলা

বদরখালী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের তথা কথিত কমিটি প্রত্যাখান করে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবী

[post-views]

oniam CHAKARIA,,

চকরিয়া অফিস:
বাংলাদেশ আওয়ামীলীগ মাতামুহুরী সাংগঠনিক উপজেলার আওতাধীন বদরখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড শাখার সম্মেলন গত ১০ অক্টোবর হামেদিয়া কাদেরীয়া দাখিল মাদরাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। কিন্তু সম্মেলন পরবর্তী কাউন্সিলারদের সরাসরি ভোটে কমিটি গঠনের নিয়ম থাকলেও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রহস্যজনকভাবে কাউন্সিল না করে সম্মেলনস্থল ত্যাগ করেন এবং সম্মেলনের ২দিন পর কাউন্সিল বিহীন তথা কথিত কমিটি ঘোষণা করায় প্রার্থীরাসহ তৃণমূলের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে।
অভিযোগে জানাগেছে, বদরখালী ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত হওয়ার কথা থাকলেও নেতৃবৃন্দ সম্মেলনে পৌছার পূর্বেই ১ম অধিবেশন শেষ করেন। দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সরাসরি ভোটে নতুন কমিটি ঘোষণা কিংবা নিয়ম থাকলেও তা উপেক্ষা করে বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হলফ করে প্রার্থীদের কাছ থেকে সরাসরি কাউন্সিলের আশ্বাস দিয়ে তড়িঘড়ি করে সাদা কাগজে স্বাক্ষর আদায় করেন। ওই সময় সম্মেলনের ঘোষণাকৃত প্রার্থীরা সরাসরি সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের জন্য চকরিয়া-পেকুয়া আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দের কাছে মুঠোফোনে এবং পরবর্তীতে লিখিতভাবে অভিযোগ করেন। কিন্তু ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কোন ইস্যু বিহীন সম্মেলনস্থল ত্যাগের ২দিন পর দলীয় গঠনতন্ত্র লঙ্গন করে এবং ত্যাগী নেতাকর্মী ও কাউন্সিলারদের অবমূল্যায়ন করে অনৈতিক সুবিধা নিয়ে রহস্যজনকভাবে ৬সদস্য বিশিষ্ট তথা কথিত কমিটি ঘোষণা করেন। এদিকে ৬সদস্যের কথিত কমিটি ঘোষণার পর তা প্রত্যাখ্যান করে ঘোষিত কমিটির সিনিয়র সহসভাপতি,সহসভাপতি ও সাংগঠনিক সম্পাদক।
লিখিত অভিযোগে সভাপতি প্রার্থী মনোর আলম (ঘোষিত কমিটির সিনিয়র সহসভাপতি), সাধারণ সম্পাদক পদপ্রার্থী নাজেম উদ্দিন (সহ-সভাপতি), সাধারণ সম্পাদক পদপ্রার্থী হেলাল উদ্দিন (সাংগঠনিক সম্পাদক) জানিয়েছেন, তথা কথিত কমিটি বিলুপ্ত করে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সরাসরি কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা হউক। কাউন্সিল না করে মনগড়া কমিটি ঘোষণা দেয়ায় কাউন্সিলারদের চরমভাবে অবমূল্যায়ন করা হয়েছে। তাই স্বচ্চতা ও জবাবদিহীতা এবং ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়নের লক্ষ্যে অবিলম্বে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের জন্য জোর দাবী জানিয়েছেন।
মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এসএম জাহাঙ্গীর আলম বুলবুল, সাধারণ সম্পাদক মো: মহসিন বাবুল, সহসভাপতি মকছুদুল হক ছুট্টো, সহ-সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী বলেন, সম্মেলনে ঘোষিত ৩জন প্রার্থী লিখিত অভিযোগ দিয়েছেন। কাউন্সিল বিহীন কমিটি গঠনের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এরপরও বিষয় আরো অধিকতর তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
জানতে চাইলে বদরখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নূরে হোসেন আরিফ অভিযোগ অস্বীকার করে বলেন, তারা সকল প্রার্থীর সম্মতির ভিত্তিতে সরাসরি কাউন্সিলের প্রয়োজন না হওয়ায় কমিটি ঘোষণা করেছেন। এখানে গঠনতন্ত্র লঙ্গনের কিছুই ঘটেনি।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top