Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনার জেরে মামলার আসামি গ্রেপ্তারচকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার চেষ্টা সংবাদের প্রতিবাদচকরিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রার্থী হবেন না: ঘোষনা জাফর আলম এমপিরচকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার চেষ্টা করেছে পাষন্ড স্বামীনিয়োগ বিজ্ঞপ্তিমোঃ আলমগীরকে শাহারবিল ইউনিয়ন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণালক্ষ্যারচর ইউনিয়নে বঙ্গবন্ধু স্পুটিং ক্লাব আয়োজিত শর্টপিচ গোল্ডকাপ উদ্বোধনচকরিয়ায় মসজিদ ভিত্তিক শিশু-গনশিক্ষা ও কুরআন শিক্ষা কার্যক্রমে ফিরে আসছে গ্রামীণ ঐতিহ্য শিক্ষা নিচ্ছে ৬৫৬৫জন শিক্ষার্থীচকরিয়ায় ভীমরুলের কামড়ে গৃহবধুর মূত্যুছনুয়া কাতেবী জামে মসজিদের দানবাক্স ভেঙ্গে গুলি বর্ষণ করে রাতের আধারে টাকা লুট

চকরিয়া পৌরসভা ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিলর তালিকায় বিএনপি-জামাত অন্তর্ভূক্তি ও আত্বীয় করণের অভিযোগ

[post-views]

rafique-mamun, chakaria 29-10-19

সাংবাদিক সম্মেলনে রফিক-মামুন

বাংলাদেশ আওয়ামীলীগ চকরিয়া পৌরসভা ৩নং ওয়ার্ড শাখার কাউন্সিলর তালিকায় বিএনপি-জামাত অন্তর্ভূক্তি ও আত্বীয় করণের অভিযোগে সম্মেলন ও কাউন্সিল বয়কটের ঘোষণা দিয়ে সাংবাদিক সম্মেলন করেছেন সভাপতি প্রার্থী রফিক উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রার্থী আশেকুর রহমান মামুন। তারা জরুরী ভিত্তিতে কাউন্সিলর তালিকা নতুন করে প্রণয়নসহ কাউন্সিলের নতুন তারিখ ঘোষনার দাবী জানান। এজন্য কক্সবাজার জেলা আওয়ামীলীগ, চকরিয়া পেকুয়া আসনের মাননীয় সংসদ সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীগের সভাপতি-সম্পাদকের হস্তক্ষেপ কামনা করেছেন।
সভাপতি প্রার্থী রফিক উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রার্থী আশেকুর রহমান মামুনের সাংবাদিক সম্মেলনে অভিযোগ করেন, বর্তমান কমিটির সভাপতি বশিরুল আইয়ুব ও সাধারণ সম্পাদক ছফুর আলম তাদের মনগড়া কাউন্সিলর তালিকা প্রণয়ন করেছে। তাতে সহায়তা করেছেন পৌরসভা কমিটি থেকে দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক কমিটি। ওই সাংগঠনিক কমিটি অনিয়মের আশ্রয় নিয়ে দায়সাড়া গোচরভাবে কাজ করেছে। তালিকায় বিভিন্ন সমস্যাদির মধ্যে রয়েছে, বিএনপি-জামায়াত সমর্থিত নেতাকর্মী এবং বর্তমান কমিটির সভাপতি-সম্পাদকের পারিবারিক আত্বীয় স্বজনদের গাণিতিক হারে কাউন্সিলর করেছে। তালিকায় অনেক ত্যাগী কর্মীকে বাদ দেওয়া হয়েছে। এছাড়াও অত্র ওয়ার্ডে বসবাস করেনা এমন লোকসহ সরকারি বিভিন্ন দপ্তরে কর্মরত স্টাফদের কাউন্সিলর তালিকায় অন্তভূক্ত করা হয়েছে, যা বিধি-বিধান ও গঠনতন্ত্র পরিপন্থি। তালিকার মধ্যে রয়েছে ১১নং ক্রমিকের নাজেম উদ্দিন ভিন্ন ওয়ার্ডে, ২০নং ক্রমিক সরকারি চাকুরী জীবি, ২৮নং ক্রমিকের তৌহিদ হোছাইন বিএনপি, ৪৬নং ক্রমিকের জিয়াবুল হক শ্রমিকলীগের আহবায়ক, ১০৩নং ক্রমিকের সালাহউদ্দিন যুবলীগ, ১০৪নং ক্রমিকের রাশেদা বেগম, ১০৫নং ক্রমিকের মকছুদ আহমদ, ১০৭নং ক্রমিকের মনোয়ারা বেগম, ১১৪নং ক্রমিকের মো: হোছাইন সও: বিএনপি, ১২১ থেকে ১২৬পর্যন্ত ক্রমিক সম্পাদক ছফুর আলমের পরিবারের সদস্য, ১২৮নং ক্রমিকের হাসান আবদীন রুবেল জামায়াত, ১৩৩নং ক্রমিকের হুমায়ুন কবির মানিক, ১৩৪নং ক্রমিকের রুমা আক্তার, ১৩৭নং ক্রমিকের শাহিদা বেগম, ১৩৯নং ক্রমিকের আনিছা বেগম বিএনপি, ১৪১নং ক্রমিকের হুমায়রা বেগম বিএনপি, ১৪৩নং ক্রমিকের আবু হানিফ যুবলীগ, ১৪৪ ও ১৪৫নং ক্রমিকের ফাহমিদা জন্নাত ও সাইফুদ্দিন বিএনপি, ১৪৬নং ক্রমিকের মাস্টার আনোয়ারুল আজিম সরকারী চাকুরীজীবি, ১৫৩ ও ১৫৭নং ক্রমিকের সাকেরা বেগম ও আবদুল হামিদ যুবলীগ, ১৫৯নং ক্রমিকের কহিনুর আক্তার শ্রমিকলীগ, ১৬০নং ক্রমিকের সাইফুল ইসলাম বাবুল ছাত্রলীগ, ১৬৩, ১৬৮, ১৬৯ ও ১৭৯নং ক্রমিকের হায়দার আলী, হাবিবুর রহমান, হাবিবু নবী ও উম্মে হাফসা যুবলীগ, ১৮৮নং ক্রমিকের কাউছার জাহান ভিন্ন ওয়ার্ড এর রয়েছে। ওই তালিকা নিয়ে ৩০অক্টোবর সম্মেলনের তারিখ রাখা হলেও তালিকা সরবরাহ করেছে মাত্র ১দিন আগে (২৯অক্টোবর)। এবিষয়ে মৌখিকভাবে পৌরসভার সভাপতি-সম্পাদককে অবহিত করা হয়েছে। তারা আরো বলেন, তরুণদের সাথে অত্র ওয়ার্ডের প্রবীণ ও ত্যাগী আওয়ামীলীগের মূল্যায়নের মাধ্যমে কাউন্সিলর তালিকা প্রণয়নের দায়িত্ব দিয়ে জরুরী ভিত্তিতে নতুন করে স্বচ্ছ ও নিরপেক্ষ কাউন্সিলর তালিকা প্রণয়ন এবং ৩০ অক্টোবরের সম্মেলন ও কাউন্সিলের তারিখ পরিবর্তন করে নতুন সময়সূচি ঘোষণার দাবী জানান। এজন্য তারা কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি-সম্পাদক, চকরিয়া পেকুয়া আসনের মাননীয় সংসদ সদস্য ও চকরিয়া পৌরসভা আওয়ামীগের সভাপতি-সম্পাদক বরাবরে ২৯অক্টোবর বিকেলে লিখিত অভিযোগ করেন।
জানতে চাইলে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের কাউন্সিলর তালিকা প্রণয়নের ক্ষেত্রে অনুমোদনের পূর্বে একটি সাংগঠনিক কমিটি গঠন করে দেওয়া হয়েছিল। তাদের সুপারিশের ভিত্তিতে উক্ত কাউন্সিলর তালিকা অনুমোদন দেওয়া হয়। এরপরও তালিকায় বিএনপি-জামায়াত অর্ন্তভূক্তিসহ আত্বীয় করণ হয়ে থাকলে তা পূণরায় বাছাই করা হবে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top