Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনার জেরে মামলার আসামি গ্রেপ্তারচকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার চেষ্টা সংবাদের প্রতিবাদচকরিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রার্থী হবেন না: ঘোষনা জাফর আলম এমপিরচকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার চেষ্টা করেছে পাষন্ড স্বামীনিয়োগ বিজ্ঞপ্তিমোঃ আলমগীরকে শাহারবিল ইউনিয়ন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণালক্ষ্যারচর ইউনিয়নে বঙ্গবন্ধু স্পুটিং ক্লাব আয়োজিত শর্টপিচ গোল্ডকাপ উদ্বোধনচকরিয়ায় মসজিদ ভিত্তিক শিশু-গনশিক্ষা ও কুরআন শিক্ষা কার্যক্রমে ফিরে আসছে গ্রামীণ ঐতিহ্য শিক্ষা নিচ্ছে ৬৫৬৫জন শিক্ষার্থীচকরিয়ায় ভীমরুলের কামড়ে গৃহবধুর মূত্যুছনুয়া কাতেবী জামে মসজিদের দানবাক্স ভেঙ্গে গুলি বর্ষণ করে রাতের আধারে টাকা লুট

চকরিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ হলেন জেসি চৌধুরী

[post-views]

jesi chy, chakaria 4-11-19

আবদুল মজিদ,চকরিয়া:
স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিদ্ধান্তে দীর্ঘ ৬মাস পর অবশেষে চকরিয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ হয়েছে ভাইস চেয়ারম্যান (মহিলা) জেসমিন হক জেসি চৌধুরী। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ‘স্থানীয় সরকার বিভাগ’ এর (উপজেলা-১ শাখা) সিদ্ধান্ত মোকাবেক গত ৩০ অক্টোবর স্বাক্ষরিত পত্রটি জারি করা হয়।
মন্ত্রণালয় ও উপজেলা পরিষদের পত্র সূত্রে জানা গেছে, চলতি বছরের ১৮মার্চ চকরিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচিত পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, ভাইস চেয়ারম্যান (পুরুষ) মকছুদুল হক ছুট্টু, ভাইস চেয়ারম্যান (মহিলা) জেসমিন হক জেসি চৌধুরী ২৫এপ্রিল চট্টগ্রাম সার্কিট হাউসে শপথ গ্রহণ করেছেন।
৮মে পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। প্রথম সভায় প্যানেল চেয়ারম্যান-১ নির্বাচনের মাধ্যমে গঠনের নিয়ম থাকলেও কোনো সিদ্ধান্ত পৌঁছাতে পারেননি পরিষদ। এতে প্রায় ৬মাস ধরে প্যানেল চেয়ারম্যান ছাড়া উপজেলা পরিষদ কার্যক্রম পরিচালিত হয়েছে। গত ৩০ অক্টোবর স্থানীয় সরকার বিভাগের উপজেলা-১ শাখা উপ-সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত স্মারক নং- ৪৬.০৪৬.০২৬.০০.০০.৩৫১.২০১৮.৯৩৩ এর পত্র দ্বারা চেয়ারম্যান প্যানেল গঠনের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পত্রে আরও হয়েছে, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (১৯৯৮ সনের ২৪নং আইন) এর ধারা ১৫ (১) অনুসারে কক্সবাজার চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান প্যানেল গঠন করা হয়নি। ফলে একই আইনের ধারা ১৫ (৫) অনুসারে সরকার কর্তৃক চেয়ারম্যান প্যানেল গঠন করা হয়। সেখানে প্যানেল চেয়ারম্যান-১ হয়েছেন ভাইস চেয়ারম্যান (মহিলা) জেসমিন হক জেসি চৌধুরী। প্যানেল চেয়ারম্যান-২ হয়েছেন ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্ট।
চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (মহিলা) প্যানেল চেয়ারম্যান-১ জেসমিন হক জেসি চৌধুরী বলেন, ৪নভেম্বর’১৯ইং উক্ত ‘পত্রটি হাতে পেয়েছি’। পরিষদের সবাইকে নিয়ে চকরিয়াকে একটি আধুনিক উপজেলায় রূপান্তর করতে কাজ করে যাব ইনশাল্লাহ।’

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top