Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনার জেরে মামলার আসামি গ্রেপ্তারচকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার চেষ্টা সংবাদের প্রতিবাদচকরিয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রার্থী হবেন না: ঘোষনা জাফর আলম এমপিরচকরিয়ায় যৌতুকের জন্য স্ত্রীকে পিটিয়ে হত্যার চেষ্টা করেছে পাষন্ড স্বামীনিয়োগ বিজ্ঞপ্তিমোঃ আলমগীরকে শাহারবিল ইউনিয়ন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণালক্ষ্যারচর ইউনিয়নে বঙ্গবন্ধু স্পুটিং ক্লাব আয়োজিত শর্টপিচ গোল্ডকাপ উদ্বোধনচকরিয়ায় মসজিদ ভিত্তিক শিশু-গনশিক্ষা ও কুরআন শিক্ষা কার্যক্রমে ফিরে আসছে গ্রামীণ ঐতিহ্য শিক্ষা নিচ্ছে ৬৫৬৫জন শিক্ষার্থীচকরিয়ায় ভীমরুলের কামড়ে গৃহবধুর মূত্যুছনুয়া কাতেবী জামে মসজিদের দানবাক্স ভেঙ্গে গুলি বর্ষণ করে রাতের আধারে টাকা লুট

চকরিয়া কোরক বিদ্যাপীঠের নির্বাচনে সবকটি পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হচ্ছেন!

[post-views]

চকরিয়া অফিস:
কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুল ম্যানেজিং কমিটির নির্বাচনে সব কটা পদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হবার সম্ভাবনা দেখা দিয়েছে। ইতোমধ্যে এক সপ্তাহ আগে নির্বাচনী তফসিল ঘোষনা করা হলেও অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশ নিতে আগের মতো জৌলুস হারিয়ে ফেলেছেন সব কটি পদে প্রার্থীরা।
অভিযোগ উঠেছে, বিদ্যালয়ের হোস্টেল থেকে বেসুমার টাকা নয়ছয়ের ঘটনায় অনুষ্ঠিতব্য নির্বাচনে বিরূপ প্রভাব পড়েছে প্রার্থীদের মধ্যে। সেখানে কমিটির নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন অনেকে। এ অবস্থায় সোমবার ৪ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষদিনে একটি পদে একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সেই কারণে অনুষ্ঠিতব্য নির্বাচনে সব কটা পদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হবার সম্ভাবনা দেখা দিয়েছে। এখন শুধুই ফলাফল ঘোষনা করা বাকী আছে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়ার হাতে।
সোমবার যারা ম্যানেজিং কমিটির নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন তাদের মধ্যে আছেন প্রতিষ্ঠাতা ক্যাটাগরীতে আলহাজ্ব নুরুল আবচার, দাতা ক্যাটাগরীতে আলহাজ্ব আলা উদ্দীন (সাবেক চেয়ারম্যান), প্রাথমিক শাখার অভিভাবক ক্যাটাগরীতে চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবু মুছা, মাধ্যমিক শাখার অভিভাবক ক্যাটাগরিতে ঠিকাদার আব্দুল হাকিম, সাবেক কৃষকলীগ নেতা মুজিবুর রহমান।
অপরদিকে মহিলা অভিভাবক ক্যাটাগরিতে শুধুমাত্র একজনই মনোনয়ন জমা দিয়েছেন। তিনি হলেন বর্তমান সদস্য ইসমত আরা বুলু। মাধ্যমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন জাইদুল হক ও নুরুল ইসলাম এবং প্রাথমিক শাখার শিক্ষক ক্যাটাগরিতে মনোনয়ন জমা দিয়েছেন একজন। তিনি হলেন বর্তমান সদস্য বাবু অলসন বড়ুয়া। মাধ্যমিক ও প্রাথমিক যৌথ শাখায় মহিলা শিক্ষক হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান সদস্য শ্রীমতি রূপালী রানী দে (প্রাথমিক শাখা) ও লাভলী তালুকদার (মাধ্যমিক শাখা)।
জানা গেছে, কক্সবাজার জেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ ম্যানেজিং কমিটির বহুল প্রতিক্ষিত নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ২১ নভেম্বর। ইতোমধ্যে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা ও চকরিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.হামিদুল্লাহ মিয়া নির্বাচনী তফসিল ঘোষনা করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী ৪ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলেরর শেষ দিন। ৬ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং একইদিন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ, ৯ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষদিন ও সর্বশেষ ২১ নভেম্বর ভোট গ্রহনের দিনক্ষণ নির্ধারণ করা হয়েছে। শিক্ষা বোর্ডের নীতিমালা অনুযায়ী পদাধিকার বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য-সচিব নির্বাচিত হবেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top