Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়ায় শহীদ দৌলত দিবস পালিতচকরিয়ায় প্রথম শ্রেণির ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ, থানায় মামলাঅবশেষে দীর্ঘ ২৪বছর পর চিরিংগা বাসষ্টেশন জামে মসজিদে নতুন কমিটিচকরিয়ায় বন্যহাতির আক্রমণে এক কৃষক নিহতচকরিয়ায় বালু মহালে অভিযানে ৪টি ড্রেজার মেশিন জব্দএকটু সহায়তায় ফিরে পাবে ক্যান্সার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত চকরিয়ার প্রতিবন্ধি আবু’র জীবনএকটু সহায়তায় ফিরে পাবে ক্যান্সার ও প্যারালাইসিস রোগে আক্রান্ত চকরিয়ার প্রতিবন্ধি আবু’র জীবনচকরিয়া থানা বিজয় দিবস ব্যাডমিন্টন টূর্ণামেন্টে পুরষ্কার বিতরণে এসপি মাসুদ হোসেনচকরিয়ায় ইউসিবির ‘সিআরএম’ উদ্বোধনএডভোকেট গুন্দু ও সহযোগি সরোয়ারের বিরুদ্ধে ১০ লক্ষ টাকার চাঁদাবাজি মামলা

চকরিয়া পৌর এলাকায় জমি জবর দখলের চেষ্টা ও বসতঘরে বাড়ী ভাংচুর

[post-views]

PicsArt_11-08-11.22.26

চকরিয়া প্রতিনিধিঃ
চকরিয়া পৌর এলাকায় জমি জবর দখলের চেষ্টা ও বসতবাড়িতে হামলা ভাংচুর চালানোর অভিযোগ উঠেছে। গত ৭ সকাল ১০টা ও ৮ নভেম্বর দুপুর ১২টায় পৌরসভা ২নং ওয়ার্ডের হালকাকারা সওদাগরপাড়ার দু’দফায় এ ঘটনা ঘটেছে।
হাজী জালাল উদ্দীন জানান, জবর দখলের চেষ্টায়রত ওই জমি নিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র কাছে নামজারি জমাভাগ মামলা বিচারাধীন থাকার পরও জমি দখল নিতে মরিয়া হয়ে উঠেছে ওই মহলটি। স্থানীয় প্রভাবশালী ব্যক্তি নাছির উদ্দিন সুনোর নেতৃত্বে দলবল নিয়ে ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে ওই জায়গায় স্থাপনা নির্মাণের চেষ্ঠা করেছে। এতে জীবন ও সম্পদের চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন মৃত জাকের আহমদের পুত্র অসহায় হাজী জালাল উদ্দিন ও তার পরিবার।
হাজী জালাল উদ্দিন আরো জানান, তার মা ও বড় ভাই শাহাবউদ্দিনের কাছ থেকে কাকারা মৌজার আরএস- দাগ নং ১৫৭৪ ও বিএস দাগ নং ৯০৯১ হতে প্রায় ৮ কড়া জমি ক্রয় করেন। ইতোমধ্যে তাদের কাছ থেকে রেজিস্ট্রি নিয়ে ওই জমি ভোগ দখলেও রয়েছেনন। দখলীয় জমিতে বাউন্ডারি ওয়াল এবং একটি দোকান ঘর নির্মাণ করা হয়েছে। জমির নিয়মিত সরকারি খাজনা ও পৌর করও পরিশোধ করে আসছেন। তার বড় ভাই শাহাবউদ্দিনের নামীয় জমি রেজিস্ট্রি দেওয়ার পর তিনি নি:স্বত্তবান হন। কিন্তু সম্প্রতি শাহাবউদ্দিন তার স্ত্রী ইসমত আরাকে হেবা দিয়েছেন বলে ভূয়া কাগজপত্র সৃজন করেন। এমনকি বিএস দাগ নং ৩৯০/৩৯১ খতিয়ান হতে দাগ নং ৪৬০০ নতুন একটি খতিয়ান সৃজন করেন ইসমত আরা গং। আমি সৃজিত খতিয়ানের বিরুদ্ধে গত ২৯ সেপ্টেম্বর চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত আপত্তি দায়ের করেছি। এর প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উভয় পক্ষকে আগামী ১৫ নভেম্বর কাগজপত্র নিয়ে উপস্থিত হওয়ার জন্য নোটিশ দিয়েছেন।
হাজী জালাল উদ্দিন আরো জানান, পৌরসভার ২নং ওয়ার্ডের হালকাকারা সওদাগর পাড়ার মৃত ইদ্রিছ আহমদের পুত্র নাছির উদ্দিন সুনো’র লোলুপ দৃষ্টি পড়ে ওই জমির উপর। ৭ নভেম্বর সকাল সাড়ে ১০টার দিকে দলবল নিয়ে তার জমিতে স্থাপনা নির্মাণের জন্য বালি ও ইট এনে কাজ জরার চেষ্টা করেন। এসময় খবর পেয়ে আমি এবং স্বজনরা তাদেরকে বাধা দেওয়ার চেষ্টা করলে সুনোর লোকজন হামলা চালায়। পরে স্থানীয় লোকজনের বাধার মুখে তারা পালিয়ে যায়। পরদিন শুক্রবার দুপুর জালাল উদ্দিনের ভাড়াবাসায় ফের হামলা ও ভাংচুর চালিয়েছে। বর্তমানে হাজী জালাল উদ্দিনের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top