Skip to content

সর্বশেষ শিরোনাম
চকরিয়া গ্রামার স্কুলের ছাত্র সামী গোল্ডেন বৃত্তি পেয়েছেচকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ সম্পন্নচকরিয়ায় জমি ক্রয় বিজ্ঞপ্তিচকরিয়ায় প্রতিবন্ধী সরওয়ার আলমের জমি দখলে নিতে ভাড়াটিয়ার অভিনব প্রতারণা,চকরিয়ায় বসতবাড়ি ও ক্ষড়ের গাধায় আগুন প্রাণে হত্যার চেষ্টা, স্বর্ণালংকার ও নগদ টাকা লুটনোটারী পাবলিক মূলে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণচকরিয়ায় সীমানা বিরোধে জুমার নামাজের সময় একই পরিবারের ৩জনকে কুপিয়ে জখমপিলখানা হত্যাযজ্ঞে নিহত চকরিয়ার কৃতি সন্তান শহীদ লেঃ কর্ণেল আইয়ুব কাইছারের ১১তম শাহাদাত বার্ষিকীচকরিয়ায় চাল বোঝাই কভার্ডভ্যান উল্টে আহত ২চকরিয়ার কাকারায় প্রতারক চক্রের জালিয়াতি প্রমাণিত হওয়ায় ভূক্তভোগীদের বিরুদ্ধে অপপ্রচার, মামলার প্রস্তুতি

বরিশাল প্রেস ক্লাবে মানবাধিকার সাংবাদিক ফোরামের প্রশিক্ষণ কর্মশালা ও সনদ প্রদান অনুষ্ঠিত

[post-views]

received_1410952282401912

এম রায়হান চৌধুুরী,স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর আয়োজনে “মানবাধিকার প্রতিবেদন তৈরীতে সাংবাদিকদের সক্ষমতা বৃদ্ধি” বিষয়ক দিনব্যপি প্রশিক্ষণ কর্মশালা ও সনদ প্রদান অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার শহীদ আব্দুর সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব সাংবাদিক মাইনুল হাসান সম্মেলন কক্ষে মানবাধিকার ইউএনডিপি’র অর্থায়নে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ “মানবাধিকার সাংবাদিক ফোরামের বরিশাল কো-অডিনেটর ও সিনিয়র সাংবাদিক গোপাল সরকারের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেন, আমরা অনেক সময় সংবাদের মাধ্যমে বিভিন্ন তথ্য জানতে পেরে থাকি।

সেই সাথে সংবাদ কর্মীদের কাছ থেকে জাতী অবগত হয়ে থাকে। যে কোন প্রশিক্ষণের মাধ্যমে নিজেদেরকে তৈরী করতে হয় জানা ও শেখার শেষ নেই।

তিনি আরো বলেন অনেক সময় সংবাদ ভাইরাল হওয়ার কারনেই আমরা প্রশাসনে যারা দায়ীত্ব পাল করে থাকি তরিা দ্রুত সমাজের শান্তির স্বার্থে ব্যবস্থা গ্রহন করতে পারি।

তবে এমন কিছু লেখা উচিত হবে না যাতে করে দেশ ও জাতীর ক্ষতি হয় সেদিকে লক্ষ রেখে সংবাদ পরিবেশন করা উচিত।

এছাড়া তিনি আরো বলেন আমাদের সমাজে অনেক সময় দেখা যায় নারী ও শিশুদের প্রকাশ্য নির্যাতর করে মানবাধিকার লংঘিত করা হচ্ছে সেসব তথ্য তুলে ধরে অপরাধিদের চিহ্নিত করে তাদেরকে বিচারের আওতায় আনার জন্য আহবান করেন।

এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল প্রেস ক্লাব সাধারন সম্পাদক এস.এম জাকির হোসেন,সাবেক সম্পাদক মুরাদ আহমেদ,(বিএমএসএফ) মহাসচিব ও বাসস সিনিয়র রিপোটার খায়রুজ্জামান কামাল ও হলিডে স্পেশাল প্রতিনিধি আব্দুর রহমান খান।

দিনব্যপি প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন মানবাধিকার অনুসন্ধানী রিপোটিং ও প্রতিবেদন উপর তথ্য-উপাতথ্য সহ পাওয়ার পয়েন্ট উপাস্থাপন তুলে ধরেন ভাষানটেক সরকারী কলেজের সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মোহন,রাইজিং বিডি ডট কম সিনিয়র সাংবাদিক রফিকুল ইসলাম মন্টু।

এছাড়া অনুষ্ঠান পরিচালনা করে বাংলাদেশ মাবাধিকার সাংবাদিক ফোরাম বরিশাল বিভাগীয় প্রতিনিধি গোপাল সরকার।

কর্মশালা অনুষ্ঠানে সার্বক্ষণিক দায়িত্বরত ছিলেন বিএমএসএফ’র এই প্রকল্পের প্রোগ্রাম কো-অডিনেটর ফারজানা ববি নাদিরা।

কর্মশালা শেষে অংশ গ্রহনকারী সংবাদ কর্মীদের মাঝে সনদ প্রদান করেন সিনিয়র সাংবাদিক আঃ রহমান খান।

কর্মশালায় বরিশালের জাতীয় ও স্থানীয় পত্রিকা সহ বিভিন্ন অনলাইন সংস্থার বিশজন প্রতিনিধি অংশ গ্রহন করে।

বিভাগের সংবাদ।

নিউজ ডেস্ক, চকরিয়া২৪।

Scroll To Top